আপনি কি একজন ফিল্মমেকার? আপনার ফোনে ভিডিও করার জন্য একটি স্ট্যাবিলাইজার খুঁজছেন? Zhiyun Smooth 4 Smartphone Gimbal হতে পারে আপনার জন্য একটি চমৎকার স্ট্যাবিলাইজার।

সবার মধ্যে একটা ভ্রান্ত ধারনা আছে যে গিম্বল হয়তো শুধুমাত্র ভিডিও স্টাবিলাইজ করতে বা আরো সহজ করে বলতে গেলে ভিডিওর কাপাকাপি ঠিক করতে ব্যবহার করা হয়।কিন্তু কথাটা সম্পূর্ন সঠিক নয় কারন স্টাবিলাইজ ছাড়াও গিম্বলের রয়েছে হাজারো সুবিধা ও ব্যবহার।

Zhiyun Smooth 4 Smartphone Gimbal Bangla Review

তাই আজ আকর্ষণীয় এবং ফিচাররিচ এই স্ট্যাবিলাইজারটি কিভাবে কাজ করে, এর স্পেসিফিকেশন, সুবিধা, অসুবিধা আমরা এখানে আলোচনা করব। আমাদের এই রিভিউ পড়া শেষে আপনি আপনার শখের স্ট্যাবিলাইজারটি খুঁজে পাবেন। সাথে সাথে অন্যান্য স্টাবিলাইজার এর সাথে তুলনাও করতে পারবেন।

তো চলুন শুরু করি আমাদের আজকের স্পেশাল রিভিউটা।

গিম্বলের ফিচারস (Zhiyun Smooth 4 Smartphone Gimbal Features)

  • কন্ট্রোল প্যানেল ডিজাইনঃ Integrated control panel
  • ডাইমেনশনঃ 4.84 x 4.13 x 12.91 inches
  • ফোকাসঃFocus Pull
  • জুমঃ Zoom Capability
  • স্পেশাল ফিচারঃ Time Lapse, Object Tracking, Two-way Charging
  • মুডঃ PhoneGo Mode for Instant Scene Transition
  • মোটরঃ খুবই পাওয়ারফুল মোটর রয়েছে এতে
  • Zhiyun Smooth 4 আপনাকে দিবে স্মুথ ফিল্মমেকিং এক্সপেরিয়েন্স।
ফুল স্পেসিফিকেশন

কেন Zhiyun Smooth 4 কিনবেন?

Zhiyun Smooth 4 এর কন্ট্রোল প্যানেলে থাকছে জুম এবং ফোকাস কন্ট্রোল সুবিধা। ডিভাইসটি শুরুতে ব্যালেন্স করে নিতে হবে। তারপর এক্সিস সেটাপ পেয়ে যাবেন। আকর্ষণীয় ডিজাইন, হালকা ওজন এবং স্পেশাল ফিচার বিবেচনা করলে zhiyun smooth 4 একটি আদর্শ স্ট্যাবিলাইজার।

এটার নামের সাথে মিল রেখে বলতে হয় এটা আসলেই অনেক স্মুথ। এছাড়াও এক্সট্রা ফিচার হিসেবে এতে রয়েছে টাইম ল্যাপ্স, মোশন ল্যাপ্স, স্লো মোশন ভিডিও করার সুবিধা। এটা দিয়ে আপনি  অনায়াসেই এই টাইপের ভিডিও করতে পারবেন। আবার অবজেক্ট ট্রাকিং ফিচার থাকার দরূন আপনাকে এটা দিবে অন্য লেভেলের ভ্লগিং এক্সপেরিয়েন্স।

আপনার সাধারণ জিজ্ঞাসা এবং আমাদের উত্তর (Frequently Asked Questions)

কিভাবে স্ট্যাবিলাইজারটি সেট আপ (how to use zhiyun smooth 4) করবেন?

স্ট্যাবিলাইজারের পাওয়ার অন করার আগে আপনার ফোনটিকে স্ট্যাবিলাইজারের উপর ব্যালেন্স করে নিতে হবে। ব্যালেন্স করার জন্য স্ট্যাবিলাইজারটির Y এক্সিস লুস করে ফোনটি প্লেস করে নিতে হবে। তারপর স্ক্রু লাগিয়ে নিলেই হয়ে গেল সেট আপ। আপনার গিম্বলে রেড লাইট থাকার অর্থ হল স্ট্যাবিলাইজারে ফোনটি ব্যালেন্স হয় নি।

স্ট্যাবিলাইজারটির সাথে কম্পাটিবল এপ আছে কিনা?

অবশ্যই। ZY play APP ইন্সটল করার মাধ্যমে আপনি এই স্ট্যাবিলাইজারটির ম্যাক্সিমাম ইউজটা পেয়ে যাবেন। আপনার এন্ড্রয়েড অথবা আইফোনে এই এপস টি সহজেই চলবে।

Zhiyun Smooth 4 এর সর্বোচ্চ ব্যাটারি ব্যাকাপ কতক্ষণ?

Zhiyun Smooth 4 স্ট্যাবিলাইজারটি আপনাকে সর্বোচ্চ ১২ ঘন্টা ব্যাটারি ব্যাক আপ দিবে। টু ওয়ে চার্জিং সুবিধা থাকায় এই স্ট্যাবিলাইজারটি অনেক দ্রুত চার্জ করা যাবে। 

ব্যবহারকারীদের মতামত (zhiyun smooth 4 Users Opinion)

ইউজারদের মতে এটি একটি সেরা স্ট্যাবিলাইজার। এর চমৎকার সব ফিচার, হালকা ওজন, ব্যাটারি ব্যাকাপ সবমিলিয়ে ফিল্মমেকিং বা ভিডীওগ্রাফির জন্য এই স্টাবিলাইজারটি হতে পারে যে কারো পছন্দের।

তবে কিছু ব্যবহারকারী বিরুপ মন্তব্যও করেছেন। যেমন, আইফোনের লেটেস্ট ফোনফুলো এটাতে ব্যালান্স করা কঠিন।আবার অনেকেই এর এন্ড্রয়েড এপের ফিচারস নিয়েও প্রশ্ন তুলেছেন যেগুলো মাথায় রাখতে হবে।

স্ট্যাবিলাইজারটির মূল্য (Zhiyun smooth 4 price in Bangladesh)

ফিচাররিচ এই স্ট্যাবিলাইজারটি পাচ্ছেন মাত্র ৬৯৯০-৭৫০০ টাকার মধ্যে। প্রডাক্টটির সর্বশেষ মূল্য (zhiyun smooth 4 price in bd) জানতে বা প্রডাক্টটি অর্ডার করতে চাইলে আপনি অনলাইন শপগুলোতে খোজ নিতে পারেন। এর মধ্যে অন্যতম হচ্ছে বিডিশপ এবং দারাজ। আবার আপনি নিজে নিকটস্থ শপে গিয়েও খোজ নিতে পারেন।

আপনারা মাইক্রোফোন কিনতে চাইলে মাইক্রোফোনের রিভিউ দেখতে পারেন।

Zhiyun smooth 4 is the best gimbal in this price. I tried to give all kinds of information for this product. You will get the FAQ for this product and also you will know the good side also the bad side. This zhiyun smooth 4 bangla review is the best review for this product. Also I give zhiyun smooth 4 price in bangladesh that help you to compare with your budget. If you have any question regarding this product then let me know in comments.

আমাদের অফিসিয়াল রেটিং
Overall
4.8
  • দাম
  • বিল্ট কোয়ালিটি
  • পারফর্মেন্স
  • স্টাবিলিটি

আমাদের সর্বশেষ মতামত

আপনার ফিল্মমেকিং কে আরো সাবলীল এবং আরো সহজ করার জন্য এই স্ট্যাবিলাইজারটি হতে পারে আপনার জন্য একটি বেস্ট অপশন। প্রিমিয়াম কোয়ালিটির ভিডিও করার জন্য প্রিমিয়াম কোয়ালিটির এই স্ট্যাবিলাইজারটি ব্যবহার করুন। তবে কেনার আগে আপনার ডিভাইসের সাথে এটা কম্পিটেবল কিনা অবশ্যই জেনে নিবেন।

Pros

  • টাইম ল্যাপস, মোশন ল্যাপস, হাইপার ল্যাপস এবং স্লো মোশন ভিডিও করা যাবে।
  • সর্বোচ্চ ১২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকাপ।
  • শক্তিশালী মোটর স্ট্যাবিলাইজারটিকে যেকোন ফোনের সাথে কম্পাটিবল করার সামর্থ্য রাখে।
  • দামটা নাগালের মধ্যে।

Cons

  • শুধুমাত্র স্মার্টফোনের জন্য কম্পাটিবল।
  • আইফোনে ব্যালান্সিং করা একটু কঠিন।

Give a Comment